বুধবার, ০৩ Jun ২০২০, ১২:৪১ অপরাহ্ন

তালুকনগর ডিগ্রী কলেজের ভারপ্রপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

তালুকনগর ডিগ্রী কলেজের ভারপ্রপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দেবাশীষ ঘোষ জয় , মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জের দৌলতপুরের তালুকনগর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমানের বিরুদ্ধে উঠেছে কর্মকর্তা কর্মচারী ও শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ । দৌলতপুর তালুকনগর ডিগ্রী কলেজের শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য কিছু লোকবলের প্রয়োজন হলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান নিয়োগ কমিটির সদস্য সচিব হিসাবে ৬ টি বিভিন্ন পদে অত্র কলেজে লোকবল নেয়ার ঘোষনা দেন ।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমানের তিন মাসের জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনের কথা থাকলেও তিনি রয়েছেন প্রায় তিন বছর ।

এ বিষয়ে কলেজ পরিচালনা কমিটির হিতৈষী সদস্য মোঃ দেলোয়ার হোসেন জানায় ২০/০৭/২০১৯ ইং তারিখে কলেজ পরিচালনা কমিটির অন্যান্য সদস্যদের মতামত না নিয়েই বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান । যে নিয়োগ পরীক্ষা কলেজ প্রঙ্গনে অনুষ্ঠিত হবার কথা তা অনুষ্ঠিত হয় পার্লমেন্ট মেম্বারস ক্লাব পুরাতন এমপি হোস্টেল শেরেবাংলা নগর ঢাকায় ।
হিতৈষী সদস্য মোঃ দেলোয়ার হোসেন আরো জানায় যে পছন্দের প্রার্থীর থেকে টাকা নিয়ে তাদের নিয়োগ দিতেই এই ব্যাবস্থা করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান । বিভিন্ন পদে নিয়োগ দেবার জন্য প্রার্থীদেরকে মোটা অংকের টাকা দাবি করেন আর টাকা না দিলে তাদের নিয়োগ হবে না বলে জানান ।
এ বিষয়ে মোঃ দেলোয়ার হোসেন বলেন সোহেল রানা কম্পিউটার অপারেটর পদের জন্য আবেদন করে ছিলো তার কাছে ১০ লক্ষ টাকা , একই পদের জন্য হাবিব খানের কাছে ৮ লক্ষ টাকা এবং হাসিনার কাছে ও টাকা দাবি করলে হাসিনা ১ লক্ষ টাকা দেয় বকি টাকা পরে দিবে বলে জানায় । কলেজের দাতা সদস্য লুৎফর রহমানের ছেলের কাছে ৮ লক্ষ টাকা দাবি করে টাকা না দিতে পারায় চাকুরি হয়নি বলে জানা যায় । তালুকনগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোজ্জামেল হকের কাছে কম্পিউটার অপারেটর পদের জন্য ৭ লক্ষ টাকা দাবি করে টাকা দিতে না পাড়ায় তারও চাকরী হয়নি ।
এ রকম আরো ৫টি পদের জন্য বিভিন্ন প্রার্থীর থেেেক টাকা দাবি করে । যারা চাহিদা মতো টাকা দিতে পেরেছে শুধুই তাদেরই নিয়োগ দেয়া হয়েছে বলে জানায় দেলোয়ার হোসেন ।
উল্লেক্ষ্য যে কলেজ পরিচালনা কমিটির হিতৈষী সদস্য মোঃ দেলোয়ার হোসেন মানিকগঞ্জ জজ কোর্টের এ্যাডভোকেট জনাব মুহাম্মদ মাহাবুব আলম সেলিমের মাধ্যমে একটি লিগ্যাল নোটিস প্রেরণ করেন যেখানে তিনি বর্তমান নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ প্রদানের অনুরোধ করেন ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited