শনিবার, ৩০ মে ২০২০, ০৪:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তাড়াশে স্বাস্থ্য কর্মকর্তার উপর হামলাকারী আসামী গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সমাবেশ সিরাজগঞ্জে ওসিসহ জেলায় নতুন করে আরও ১২ জন করোনা শনাক্ত সিরাজগঞ্জে লকডাউনের মধ্যেও নবম শ্রেণীর ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করল এসিল্যান্ড সলঙ্গা থানার ওসি সহ রায়গন্জে ৪ জন করোনায় আক্রান্ত,,,,,,,,,,, সিরাজগঞ্জে ২ মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ চৌহালীতে পূর্ব শত্রুতার জেরেএক যুবককে মারধরের অভিযোগ উঠেছে শেরপুরে ব্রাহ্মণ সংসদের প্রার্থনা সভা ও মানবিক সহায়তা প্রদান ঠাকুরগাঁওয়ে করোনার উপসর্গ নিয়ে এক তরুণের মৃত্যু ঠাকুরগাঁওয়ে করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু দিনাজপুরের আত্রাইয়ে নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্র নিহত
উত্তপ্ত রাজপথ,ধুনট উপজেলা চেয়ারম্যান ও এমপি পুত্রের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

উত্তপ্ত রাজপথ,ধুনট উপজেলা চেয়ারম্যান ও এমপি পুত্রের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

ইমরান হোসেন ইমন,ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, আওয়ামীলীগের সাংসদ হাবিবর রহমানের পুত্র আসিফ ইকবাল সনি ও ভাইস চেয়ারম্যান মহসীন আলম সহ আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে এবং আওয়ামীলীগ নেতা ইমরুল কাদের সেলিমের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে ধুনট উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে একটি বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
জানাগেছে, ২০০৮ সালের সংসদ নির্বাচনে বগুড়া-৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি মজিবর রহমান মজনু ও সাবেক পুলিশ সুপার মুক্তিযোদ্ধা হাবিবর রহমান। কিন্তু দলীয় মনোনয়ন পান হাবিবর রহমান। বিএনপি প্রার্থীকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিতও হন তিনি। পরবর্তীতে ২০১৪ সালের সংসদ নির্বাচনে আবারও মনোনয়ন প্রার্থী হন মজিবর রহমান মজনু ও হাবিবর রহমান। সেবারও আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে হাবিবর রহমান বিনা প্রতিদ্ব›িদ্বতায় পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে আবারও আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থীকে হারিয়ে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন হাবিবর রহমান। এদিকে মনোনয়ন বার বার মনোনয়ন না পেয়ে হাবিবর রহমানের সঙ্গে মজিবর রহমানের দ্বন্দ্বের শুরু হয়। তাঁদের দ্বন্দ্বের প্রভাব পড়ে ধুনট উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। একারনে মাঝেমধ্যেই দুই গ্রæপের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের মতো ঘটনা ঘটে।
সর্বশেষ গত ২ মার্চ রাতে আধিপত্য বিস্তার নিয়ে বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমানের অনুসারী ধুনট উপজেলা আওয়ামীলীগের সদস্য ইমরুল কাদের সেলিমেকে পিটিয়ে আহত করে বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনুর অনুসারী ধুনট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান ও তার লোকজন। পরবর্তীতে ইমরুল কাদের সেলিমের লোকজনও হামলা চালিয়ে শরিফুল ইসলাম খানকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় ইমরুল কাদের সেলিম বাদী হয়ে মজিবর রহমান মজনুর অনুসারী ধুনট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান সহ ৭জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে শরিফুল ইসলাম খান বাদী হয়ে এমপি হাবিবর রহমানের ছেলে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসিফ ইকবাল সনি, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন ও যুগ্ন সম্পাদক ভাইস চেয়ারম্যান মহসীন আলম সহ আওয়ামী লীগের ১৩ নেতাকর্মীর নামে পৃথক মামলা দায়ের করেন।
এদিকে গত ৫ মার্চ আ’লীগ নেতা শরিফুল ইসলাম খান সহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ও আসামীদের গ্রেফতারের দাবিতে মজিবর রহমান মজনুর নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা।
অপরদিকে রবিবার (৮ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, স্থানীয় সাংসদ হাবিবর রহমানের পুত্র আসিফ ইকবাল সনি ও ভাইস চেয়ারম্যান মহসীন আলম সহ আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে এবং আওয়ামীলীগ নেতা ইমরুল কাদের সেলিমের ওপর হামলার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ধুনট উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন।
ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম সোবাহানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া, ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসিফ ইকবাল সনি, রেজাউল করিম রেজা, যুগ্ন সম্পাদক মহসীন আলম, সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল, ভিপি সাইফুল ইসলাম, পৌর আওয়ামীলীগের আহবায়ক আশিকুর রশিদ হেলাল প্রমূখ। এছাড়াও প্রতিবাদ সভায় ১০টি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited