শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৮:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নন্দীগ্রামে রাকিব হোসেন নামের এক যুবকের লাশ উদ্ধার জয়পুরহাটে ৯ জন মাদক ব্যবসায়ী আটক ধুনটে বালু মহালের নিলাম ডাকে অংশ নেয়ায়
ছাত্রলীগ নেতাকে পেটালেন যুবলীগ নেতা
বগুড়া শেরপুরের স্বাক্ষর জালিয়াতির ঘটনায় ম্যানেজিং কমিটির ৭ সদস্যের সংবাদ সম্মেলন দুপচাঁচিয়ায় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত ভাঙনের মুখে কাকিনা-মহিপুর সড়ক, বাঁধের দাবিতে হাজারো মানুষের মানববন্ধন সিরাজগঞ্জের রায়গঞ্জে নির্মানকাজে বাঁধাসৃষ্টি ও চাঁদা দাবীর ঘটনায় থানায় অভিযোগ শিকড় -কাব্য তাড়াশে হাতের মেহেদির রঙ মুছে যাওয়ার আগেই বরের মৃত্যু জয়পুরহাট পাঁচবিবি যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার
নিম্নমানের ইটের ব্যবহার গ্রামবাসীদের প্রতিবাদের মুখে রাস্তার কাজ বন্ধ

নিম্নমানের ইটের ব্যবহার গ্রামবাসীদের প্রতিবাদের মুখে রাস্তার কাজ বন্ধ

আহসান হাবীব আরমান, জয়পুরহাট : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কড়িয়া বাজার থেকে কদমতলী পর্যন্ত রাস্তা পাকাকরণের কাজ শুরু হয়। এতে করে কদুবাড়ি,হাজীপাড়া,রজতপাড়া,মধ্য কড়িয়া,কড়িয়া বাজার,কামারপাড়া ও রামকৃষ্ণপুর গ্রামের শত শত মানুষের দীর্ঘদিনের আশা পূরণ হয়। এরই ধারাবাহিকতায় রাস্তায় বালু ফেলার কাজ শেষে খোয়া ফেলার কাজ শুরু হয়,কিন্ত খোয়া ব্যবহারের ক্ষেত্রে নিম্নমানের ইটের খোয়া ফেলা হচ্ছে বলে অভিযোগ গ্রামবাসীর, কয়েক দফায় গ্রামবাসী এর প্রতিবাদ করলে ঠিকাদারী প্রতিষ্ঠান এর তোয়াক্কা না করে রাতের অন্ধকারে ফেলছে নিম্নমানের ইট,নিম্নমানের ইট ব্যবহার করায় গ্রামবাসীদের প্রতিবাদের মুখে রাস্তার কাজ রয়েছে বন্ধ ।

পাঁচবিবি উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এর তত্ত্বাবধানে পল্লী অবকাঠামো উন্নয়ন (জউজওউচ) প্রকল্পের আওতায় কড়িয়া বাজার থেকে কদমতলী ব্রীজ পর্যন্ত রাস্তা পাকাকরণের জন্য ১৬৩৫ মিটার রাস্তা গত ২০১৯ সালের ১৭ ডিসেম্বর কাজের শুভ উদ্বোধন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু, ১৬৩৫ মিটার সড়কটির পাকাকরণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১২ লাখ টাকা। এ কাজটি করছে জাহিদ ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিন কড়িয়া বাজার থেকে কদমতলী ব্রীজ পর্যন্ত রাস্তা ঘুরে দেখা গেছে, সড়কের পাশে ইটের যে খোঁয়া ফেলা হয়েছে এর মধ্যে উপরে এক নম্বর ইটের খোয়া ফেলা থাকলেও নীচের দিকে বেশীরভাগ ইটের খোওয়াই নিম্নমানের। স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, ঠিকাদারী প্রতিষ্ঠান ৪০০ গজ রাস্তায় এক নম্বর ইটের খোয়া ব্যবহারের কথা থাকলেও প্রতিষ্ঠানটি নিয়মনীতির তোয়াক্কা না করে নীচের দিকে বেশীর ভাই জায়গাতেই তিন নম্বর ইটের খোঁয়া ব্যবহার করছেন। গ্রামবাসীরা প্রতিবাদ করলে তাদেরকে বিভিন্ন রকম হুমকি প্রদান করছে ঠিকাদারের লোকজন বলে অভিযোগ গ্রামবাসীদের।

পূর্ব কড়িয়া কদুবাড়ির শাহ জামাল বাবু,আবু সুফিয়ান,কদমতলী মোড়ের মান্নান মিয়া বলেন,রাস্তায় তিন নম্বর খোয়া ব্যবহার করা হচ্ছে রাতের আধারে ফেলা হয় তিন নম্বর খোয়ার ইট পরে দিনের বেলা কড়িয়া বাজারে ভাঙ্গানো এক নম্বর খোয়ার ইট তার উপরে ফেলে মিশিয়ে দেওয়া হয়। এজন্য আমরা প্রতিবাদ করে কাজ বন্ধ করে দিয়েছি।

আয়মা-রসুলপুর ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আবু সুফিয়ান জানান, প্রকৌশলী বলার পর ঠিকাদারের লোকেরা তিন নম্বর খোয়া নিয়ে চলে যায় পরে রাতে আবার সবার অজান্তে তিন নম্বর খোয়া রাস্তায় ফেলায়।

এ ব্যপারে ঠিকাদারি প্রতিষ্ঠান জাহিদ ট্রেডার্স এর স্বত্বাধিকারী জাহিদ ইকবাল বলেন, নিয়ম নীতি মেনেই কাজ করা হচ্ছে, কাজ বন্ধ করে দেওয়াতে খুব খারাপ কাজ হয়েছে।

পাঁচবিবি উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম জানান,ব্যাপারটি আপনার কাছ থেকেই শুনলাম, ঘটনাস্থল পরিদর্শন করার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited