বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১১:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুপচাঁচিয়ায় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত ভাঙনের মুখে কাকিনা-মহিপুর সড়ক, বাঁধের দাবিতে হাজারো মানুষের মানববন্ধন সিরাজগঞ্জের রায়গঞ্জে নির্মানকাজে বাঁধাসৃষ্টি ও চাঁদা দাবীর ঘটনায় থানায় অভিযোগ শিকড় -কাব্য তাড়াশে হাতের মেহেদির রঙ মুছে যাওয়ার আগেই বরের মৃত্যু জয়পুরহাট পাঁচবিবি যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার পরপর দুইবার শাহিন সাগরের উপর হামলার ঘটনায় পুলিশ সুপার বরাবর রাজশাহী জেলা বিএমএসএফ’র স্মারকলিপি জাতীয় শোক দিবস উপলক্ষে চৌহালীতে উপজেলা প্রশাসনের প্রস্তুতি জয়পুরহাটে ক্ষেতলালে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু চৌহালীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে সেলাই মেশিন বিতরন

চুলের যত্ন তিলের তেলে

লাইফ-স্টাইল ডেস্ক :

পরিচিত বিভিন্ন তেলের পাশপাশি চুলের যত্নের জন্য তিলের তেলটিও দারুণ গুরুত্ব বহন করে। রান্নাতে খাবারের স্বাদ বাড়াতে যে তেলটি ব্যবহার করা হয়, সে তেলটি যদি চুলের কমন সমস্যাগুলোকে দূর করতে পারে তবে তাকে গুরুত্ব দেওয়া খুবই জরুরি। বিশেষত চুলের বৃদ্ধির জন্য তিলের তেল সবার কাছে পরিচিত। কিন্তু এই উপকারিতাটির পাশাপাশি প্রাকৃতিক এই তেলের আরও বেশ দারুণ কিছু উপকারিতা রয়েছে। সেটাই আজকের ফিচারে জানানো হল।

অকালে চুল পেকে যাওয়া প্রতিরোধ করে

চুলের গোড়ায় তিলের তেলের ম্যাসাজ অকালে ও অল্প বয়সে চুল পেকে যাওয়ার সমস্যাটি প্রতিরোধ করে এবং চুলের স্বাভাবিক রঙকে ধরে রাখতে সাহায্য করে। এমনকি কিছু ক্ষেত্রে চুলের রঙকে গাড় হতেও সাহায্য করে এই তেলটি।

চুলের বৃদ্ধিতে অবদান রাখে

তিলের তেল মাথার ত্বকের নিচে রক্ত চলাচল বৃদ্ধি করে, যা সরাসরিভাবে চুল বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া তিলের তেল চুল ও মাথার ত্বকের কেমিক্যাল ড্যামেজকে কমিয়ে আনতেও কাজ করে। যা চুলের গোড়ায় পুষ্টি সরবরাহ করে চুলকে দ্রুত বড় হতে সাহায্য করে।

ইউভি রশ্মি থেকে সুরক্ষিত রাখে

তিলের তেলের সবচেয়ে চমৎকার উপকারিতাটি হল, প্রাকৃতিক এই তেলটি সান- ব্লকিং উপাদান হিসেবে কাজ করে। ফলে তিলের তেলের ব্যবহার চুলের গোড়া থেকে সম্পূর্ণ চুলকে প্রখর রোদের মাঝে সুরক্ষিত রাখতে কাজ করে। রোদের আলোর পাশাপাশি বাইরের দূষণের ভেতরেও চুলকে সুরক্ষিত রাখতে তিলের তেল কার্যকরি।

আরামদায়ক অনুভূতি তৈরি করে

তিলের তেলে রয়েছে আরামদায়ক ও প্রশান্তি তৈরিকারী উপাদান। অতিরিক্ত গরম আবহাওয়া ও স্ট্রেইটনারের উষ্ণতা চুলের জন্য ক্ষতিকর তিলের তেলের আরামদায়ক উপাদান চুলের জন্য উপকারিতার পাশাপাশি মাথায় আরামদায়ক ো প্রশান্তিভাবও নিয়ে আসে। এমনটা হওয়ার কারণ, তিলের তেলে মাথার ত্বকে আর্দ্রতা ধরে রাখতে দারুণ কার্যকর একটি উপাদান।

খুশকির সমস্যায় উপকারী তেল

যারা বিভিন্ন ধরনের তেল ব্যবহার করেও খুশকির সমস্যা কমাতে পারেননি, তাঁরা তিলের তেল ব্যবহার করতে পারেন। রাতে ঘুমানোর আগে মাথার ত্বকে তিলের তেল ব্যবহার খুশকির সমস্যাটিকে দ্রুত কমিয়ে আনে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited