মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সলঙ্গায় ৯২ বোতল ফেন্সিডিল সহ ব্যবসায়ী গ্রেফতার ঘাটাইল পৌরসভার মেয়র পদে আবু সাঈদ রুবেল ভিপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় তারাজুন মোকছেদিয়া ফাজিল মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন ঘাটাইলে প্রাইভেটকারে ৩৫০ বোতল ফেনসিডিল, আটক মাদক ব্যবসায়ী বগুড়ার শেরপুরে লিভানা হজ্ব গ্ৰুপের হাজী পুনর্মিলনী ও হজ্ব গাইড প্রশিক্ষণ অনুষ্ঠিত পানিতে ডুবছে কালীগঞ্জ উপজেলা পরিষদ জয়পুরহাট পৌর মেয়র মোস্তাককে সংবর্ধনা দেওয়া হয় দুপচাঁচিয়ায় বিডিএম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন কালীগঞ্জে বাল্যবিয়ের পরে সাবেক প্রেমিক চাচার বাড়িতে প্রেমিকার অবস্থান! জয়পুরহাটের ক্ষেতলাল বড়াইল ইউপি চেয়ারম্যান দূর্নীতির অভিযোগে বরখাস্ত
চৌহালী উপজেলা প্রশাসন , যমুনায় নৌকাডুবিতে ৫৭ জন জীবিত ব্যক্তি,শিশুসহ ৩ জনের মরদেহ উদ্ধার ও নিখোজ রয়েছে ১৩৷

চৌহালী উপজেলা প্রশাসন , যমুনায় নৌকাডুবিতে ৫৭ জন জীবিত ব্যক্তি,শিশুসহ ৩ জনের মরদেহ উদ্ধার ও নিখোজ রয়েছে ১৩৷


চৌহালী , প্রতিনিধি:

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। ৫৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে চৌহালী উপজেলা প্রশাসন । এখনও নিখোঁজ রয়েছেন অনেকেই। মঙ্গলবার বেলা দেড়টার দিকে যমুনা নদীর স্থলচর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। এখনো ১৫জন নিখোঁজ রয়েছেন। পুলিশ -প্রশাসন ও ফায়ার সার্ভিস কর্মীসহ স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

মৃত ব্যক্তিরা হলেন বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের জহির ফকিরের ছেলে পাষান ফকির (৬৫), কলাগাছি গ্রামের শামীম হোসেনের ছেলে নাইম (৪) এবং টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সুবর্ণতলী গ্রামের ব্যবসায়ী মৃত মজিদ মোল্লার ছেলে কামাল হোসেন মোল্লা (৪৫)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে স্থানীয় এনায়েতপুর ঘাট থেকে ইব্রাহিম মাঝির ইঞ্জিন চালিত একটি নৌকা চৌহালীতে যাবার পথে যমুনা নদীর স্থলচর এলাকায় পৌঁছালে প্রচন্ড বাতাসের কবলে পড়ে। এ সময় ৭০/৮০জন যাত্রী নিয়ে নৌকাটি যমুনায় ডুবে যায়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মাসুদ পারভেজ জানান, যাত্রীবোঝাই একটি নৌকা নিয়ে এনায়েতপুর ঘাট থেকে চৌহালী যাওয়ার পথে স্থলচর এলাকায় গেলে পানির তীব্র ঘূর্ণাবর্তে নৌকাটি ডুবে গেলে যাত্রীরা যমুনার পানিতে ডুবে যায়। মাঝিসহ প্রায় ৩৫ যাত্রী সাঁতরিয়ে তীরে উঠলেও বাকি প্রায় ৩০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। এ পর্যন্ত এক শিশু, এক শ্রমিক ও এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুজনের লাশ স্থল চর ও আরেক জনের লাশ কুকুরিয়া এলাকা থেকে উদ্ধার করা হয়। বাকীদের উদ্ধারের জন্য প্রশাসনের পাশাপশি স্থানীয়রা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে জীবিত উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবি মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিলেন। নৌকায় ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলার জন্য এই নৌকা ডুবির জন্যও অনেকটা দায়ী বলে জানান তারা।
শাহজাদপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মঞ্জুরুল আলম বলেন, আমরা উদ্ধার অভিযান শুরু করেছি। এ ছাড়াও নিখোঁজদের উদ্ধার অভিযান জোরদার করতে রাজশাহী থেকে ডুবুরি দল আনা হচ্ছে৷এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শনে যান চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান মওদুদ আহমেদ প্রতিবেদক কে জানান , নৌকা ডুবির ঘটনা শুনে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনে যাই এবং ৫৭জন জীবিত ব্যক্তিক , নিখোজ ১৩ ও শিশুসহ ৩জনের মরদেহ উদ্ধার এবং বাকিগুলো উদ্ধারের চেষ্ট চলছে ৷এসময় ছিলেন , সিরাজগন্জের অতিরিক্ত জেলা-প্রশাসন (রাজস্ব) ফিরোজ মাহমুদ ,চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন ও আ’লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited