শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৫:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর জয়পুরহাট পৌর বাসীকে পবিত্র ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে মেয়র মোস্তাক জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে সংবাদপত্র হর্কাস ইউনিয়নের সাধারন সম্পাদক শহিদুল জয়পুরহাটে করোনাভাইরাস রোগে আক্রন্ত হয়ে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের মৃত্যু চার মাস পর রশিদ হত্যা মামলার রহস্য উম্মোচন সিরাজগঞ্জে বাসচাপায় একজন নিহত; গুরুতর আহত দুই জয়পুরহাট পৌর বাসীকে পবিত্র ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে মেয়র মোস্তাক জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর করোনা জয় করলেন ইউএনও মহোদয় ও তার পরিবার তাড়াশে ভিজিএফ’র চাল বিতরণ
মাদকে সয়লাব লালমনিরহাটের আদিতমারী, ঘটলো দুর্ধর্ষ চুরি

মাদকে সয়লাব লালমনিরহাটের আদিতমারী, ঘটলো দুর্ধর্ষ চুরি

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ
মাদকের স্বর্গরাজ্যে পরিনত হয়েছে এক সময়ের শান্ত আদিতমারী। নজরদারির অভাব ও সহজলভ্যতায় উপজেলাটির বিভিন্ন এলাকায় বেড়েছে মাদকের ব্যাপকতা।মাদকসেবী ও ব্যবসায়ীরাও এখন বেশ বেপরোয়া।পুলিশের নাকের ডগায় বসছে জুয়ার আসরও। আর এতে করে বেড়েছে চুরি, ছিনতাই, নারী নির্যাতনসহ সামাজিক নানা অপরাধ।
সোমবার ভোররাতে সাপ্টিবাড়ির জাপান টোব্যাকোতে ঘটেছে দুর্ধর্ষ চুরির ঘটনা। খোঁয়া গেছে প্রায় ৩৯লাখ টাকার সিগারেট।
মামলার এজহার সুত্রে জানা যায়, রাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যে কে বা কারা জাপান টোব্যাকোর গোডাউনের তালা কেটে ৩৯ লক্ষ টাকা মুল্যের নেভী সিগারেটের কার্টুন নিয়ে যায়। এঘটনায় একজনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাতনামাদের আসামী করে আদিতমারী থানায় মামলা করেছেন ডিপো ম্যানেজার রুহুল আমীন। পুলিশ নৈশ্য প্রহরীকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারে তিনি ঘুমে ছিলেন। 
স্থানীয়রা ধারনা করছেন, মাদক-জুয়ার প্রবণতা বাড়ায় ছিঁচকে চুরি ঘটতে ঘটতে এমন দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। মাদক ও জুয়া দমনে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।
এদিকে সীমান্ত এলাকাগুলোতে হরহামেশায় চোখে পড়ছে মাদক সেবনের দৃশ্য। উপজেলার বেশ কয়েকটি চিহ্নিত রুট দিয়ে অবাধে মাদকের বড় বড় চালান পাঁচারের ঘটনাও মানুষের মুখে মুখে।
অবশ্য নামমাত্র অভিযানে পুলিশ কাউকে কাউকে গ্রেপ্তার করছে। যাদের অধিকাংশই চুনোপুঁটি। অধরা থাকছে মাদক ডিলাররা। তাদের সাথে সখ্যতা দেখা যায় কতিপয় দায়িত্বশীলদের। আর অল্প পরিমান মাদকদ্রব্য নিয়ে চুনোপুঁটিদের গ্রেপ্তার দেখানোয় আইনের ফাঁক দিয়ে অল্প সময়ে বেড়িয়ে যাচ্ছে।
আদিতমারী থানার তথ্য অনুযায়ী গেল জুন মাসে, মাদক নিয়ন্ত্রণ আইনের ৮টি মামলায় ১৩জন গ্রেপ্তার হয়েছে। উদ্ধার হয়েছে মাত্র ৮পিচ ইয়াবা, দুই বোতল ফেন্সিডিল, এক বোতল মদ আর আধা কেজি গাঁজা। যা আগের বছরের উদ্ধার পর্যালোচনায় রীতিমত প্রশ্নবিদ্ধ বলে দাবি মাদক বিরোধীদের।
দূর্গাপুরের ডিক্রির চর। উপজেলার ওই স্থানেই ২০১৭ সালে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে এসআই জাহিদসহ তিন পুলিশ সদস্য গুরুত্বর আহত হন। সেই দূর্গাপুর এখনো মাদকের রাজধানী। সেখানে অনেকটা প্রকাশ্যেই মাদকদ্রব্য বিক্রি হয় বলে দাবি স্থানীয়দের।এছাড়াও ভেলাবাড়ি, হাজীগঞ্জ, দুলালী, মরিচবাড়ি, মান্নানের চৌপথি, কুমড়িরহাট, কমলাবাড়ি, দুরাকুটি, মাদক ব্যবসার জন্য নিরাপদ স্থান মনে করছেন কারবারিরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited