মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর জয়পুরহাট পৌর বাসীকে পবিত্র ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে মেয়র মোস্তাক জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে সংবাদপত্র হর্কাস ইউনিয়নের সাধারন সম্পাদক শহিদুল জয়পুরহাটে করোনাভাইরাস রোগে আক্রন্ত হয়ে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের মৃত্যু চার মাস পর রশিদ হত্যা মামলার রহস্য উম্মোচন সিরাজগঞ্জে বাসচাপায় একজন নিহত; গুরুতর আহত দুই জয়পুরহাট পৌর বাসীকে পবিত্র ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে মেয়র মোস্তাক জয়পুরহাট জেলা বাসীকে ঈদ উল আয্হার শুভেচ্ছা জানিয়েছে ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর করোনা জয় করলেন ইউএনও মহোদয় ও তার পরিবার তাড়াশে ভিজিএফ’র চাল বিতরণ
বগুড়ার কাহালুতে অবৈধ কারখানায় ২ লাখ টাকা জরিমানা

বগুড়ার কাহালুতে অবৈধ কারখানায় ২ লাখ টাকা জরিমানা

পবিত্র কুমার দাস, বগুড়া : বগুড়ার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের সামুন্তাহার পোড়াপাড়ায় অনুমোদনহীন এক জুস তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করেছেন। একই সঙ্গে মুরসালিন ফুড প্রডাক্ট নামের ওই কারখানায় পাওয়া প্রায় ৯ লাখ টাকার দ্রব্য জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

বৃহস্পতিবার বিকেলের এই অভিযানে তিনজনকে চারজনকে আটক করা হয়। এ সময় প্রায় দেড় কোটি টাকার যন্ত্র জব্দ করা হয়েছে।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন মাছুদুর রহমান। নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর গোপন তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বগুড়া এনএসআইয়ে উপপরিচালক, সহকারি পরিচালক, র‌্যাব, পুলিশসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

নওগাঁ-বগুড়া মহাসড়কের পাশেই এর অবস্থান। অভিযানে থাকা কর্মকর্তারা বলেন, এনএসআইয়ের গোয়েন্দা সংস্থা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মুরসালিন ফুড প্রডাক্ট কারখানায় অনুমোদনহীনভাবে জুস, চানাচুর, লাচ্চাসহ আরও অনেক কিছু উৎপাদন করা হচ্ছে। উৎপাদিত এসব দ্রব্য দেশের বিভিন্ন জেলায় বিক্রি করা হয়। এই সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ওই কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ জুস পাওয়া যায়। এ সময় কারখানার সুপারভাইজারসহ চারজনকে আটক করা হয়। জব্দ করা হয় প্রায় ৯ লাখ টাকার দ্রব্য। পরে তা পুড়িয়ে দেওয়া হয়। একই সঙ্গে প্রায় দেড় কোটি টাকার যন্ত্রও জব্দ করা হয়েছে।

পরে ওই খারখানায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিভিন্ন অপরাধের দায়ে ২ লাখ টাকা জরিমানা করেন বিচারক মাছুদুর রহমান। অনাদায়ে আটক চারজনের তিন মাসের বিনাশ্রক কারাদণ্ডের নির্দেশ দেন তিনি।

এই কারখানার মালিকের নাম সাজ্জাদ হোসেন। তিনি ঢাকায় থাকেন। দীর্ঘদিন ধরে এখানে অবৈধভাবে এসব জুস তৈরি করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 radiobogra.net

Design & Developed By: Fendonus Limited